যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

আমাদের মধ্যে অনেকেই আছি যারা ব্যবসা করতে চাই কিন্তু কোন পণ্য বিক্রি করতে চান না তাদের জন্য আজকে আমাদের এই লেখা

যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

সবার মধ্যে সেলসম্যান এর কোয়ালিটি থাকে না বা যে ব্যবসায় বিক্রি করতে হয় সেই ব্যবসা পছন্দ করেন না, তাহলে তারা কি ব্যবসা করবে? বিক্রি ছাড়া খুবই কম বিজনেস আইডিয়া খুজে পাওয়া যায়। তার মধ্যে সব থেকে এই ৫ টা বিজনেস আইডিয়া সব থেকে লাভজনক।

৫টি বিজনেস আইডিয়া 

ইভেন্ট প্ল্যানিং

আমাদের বাংলাদেশ উৎসবের দেশ। প্রতিদিন আমাদের আশে পাশে কোন না কোন অনুষ্ঠান লেগেই আছে। এই ধরুন বিবাহ, জন্ম দিন, কোণ বিশেষ দিন, জাতীয় দিন, ইত্যাদি। সবাই চায় তাদের এই উৎসব বা অনুষ্ঠান কোন প্রকার জামেলা ছাড়াই হোক।

 

তার জন্য প্রয়োজন ওই সকল প্রতিষ্ঠান যারা সমস্ত দায়-দায়িত্ব নিজেরা নিয়ে তাদের কাস্টমার কে খুশি করতে পারে। এই ব্যবসাই ইভেন্ট প্ল্যানিং। সুতরাং এই ব্যবসা নিয়ে ভাবতেই পারেন।

 

লন্ডী সার্ভিস

অল্প পুঁজিতে লন্ডী সার্ভিস বিজনেস হতে পারে আপনার ইনকামের ২য় রাস্তা। জনবসতি পূর্ণ এলাকায় এই ব্যবসা জমজমাট একটি বিজনেস আইডিয়া।

আমাদের বাংলাদেশে খুব কম এলাকাই আছে যেখানে কোন লন্ডীর দোকান নেই। নতুন করে কোন এলাকায় এই ব্যবসা শুরু করা কিছুটা কষ্টসাধ্যে কিন্তু অসম্ভব নয়। হোম টু হোম সার্ভিস দিতে পারলে খুব সহজেই লন্ডী ব্যবসায় সফল হতে পারবেন।

 

বিজনেস কোচিং

যদিও এটি একটি ব্যতিক্রম ব্যবসা কিন্তু লাভজনক। যারা নতুন ব্যবসা করতে চায় তাদের কে আপনি পরামর্শ দিয়ে আপনার বিজনেজ কোচিং ব্যবসা শুরু করতে পারেন। অল্প পুঁজিতে ভাল লাভবান হওয়া সম্ভব। সফলতা পেতে চাইলে আপনাকে নিজের অবস্থান অন্যের কাছে জানান দিতে হবে। 

 

রেন্ট-এ-কার ব্যবসা – Rent-a-car Business

এই ব্যবসা আগে যারা করেছে তার অনেক লাভবান হয়েছে। শুরুতে বিনিয়োগ অনেক করলেও তার ফল সারা বছর পাওয়া যায়। ম্যানেজমেন্ট ভাল হলে এই ব্যবসায় ভাল লাভ করা যেতে পারে।

 

ব্লগিং

ইংলিশ বা বাংলায় আপনার লেখার হাত ভাল হলে ঘরে বসে নাম মাএ পুজিতে শুরু করতে পারেন এই ব্যবসা। ব্লগিং কে ব্যবসা বলতেছি এই কারনে কারন এখন এই ব্যবসা একা একা করে সফল হওয়াটা অনেক কষ্টসাধ্য। ইনভেস্ট করে ব্লগিং ব্যবসা করতে পারলে অনেক লাভবান হওয়া যায়।