নেগেটিভ মানুষের সাথে চলবেন না

নেগেটিভ মানুষের সাথে চলবেন না

নেগেটিভ মানুষের সাথে চলবেন না

নেগেটিভ মানুষের সাথে চলবেন না

নেতিবাচক বা নেগেটিভ চিন্তার অধিকারীরা যে কোন মানুষ যে কোন কাজে হতাশ, অসমত, এবং সন্দেহ প্রেষণ করে। এটি একটি হতাশাবাদী মনোভাব যা সর্বদা খারাপ কিছু ঘটার আশঙ্কা করে।

 

জীবনে চলার পথে আমাদের অনেক মানুষের সাথেই চলতে হয়। আশে পাশের মানুষ ভালো হলে এর ভালো প্রভাব আপনার মধ্যে পরবে। যারা জীবনে সাফল্য পেতে চায় তাদের উচিত নেতিবাচক বা নেগেটিভ মানুষদের এড়িয়ে চলে। আপনি নিজেকে যথেষ্ট পজিটিভ মানুষ হিসাবে ভাবতে পারেন এবং আরো ভাবতে পারেন যে, আপনি নেগেটিভ মানুষের সাথে মিশে তাদেরকে পজিটিভ করবেন, যা সত্যি বলতে কি প্রায় অসম্ভব।

 

আপনি তখন তাদের মত করে ভাবতে শুরু করবেন, সব কিছু দোষ খুঁজে পাবেন, কোন কিছুই মন মত হবে না। তাই জীবনে সাফল্য পাতে চাইলে কোন ঝুঁকি না নিয়ে সকল ধরনের নেগেটিভ মানুষদের এড়িয়ে চলতে হবে। কেন নেগেটিভ মানুষেরদের এড়িয়ে চলবেন এর কিছু কারন আছে। যেমন,

 

নেতিবাচক লোকেরা আপনার মনোভাবকে প্রভাবিত করতে পারে।

আপনি যেই কাজই শুরু করতে চান না কেন, নেতিবাচক লোকেরা আপনাকে নিরুৎসাহিত করবে এবং তারা আপনাকে তাদের সাথে অন্ধকারের দিকে টেনে নেওয়ার চেষ্টা করবে।

 

নেতিবাচক প্রতিক্রিয়া আপনার চিন্তাভাবনা প্রভাবিত করবে।

নেগেটিভ মানুষের সমস্যা হলো, আপনি তাদের সাথে যদি যথেষ্ট পরিমান সময় দেন, এবং তাদের কথা শুনেন, তারা আপনার চিন্তাকে প্রভাবিত করতে শুরু করবে এবং আপনি শীঘ্রই বুঝতে পারবেন যে ইতিবাচক চিন্তাভাবনার পরিবর্তে আপনি নেতিবাচক চিন্তাভাবনা করছেন।

 

নেগেটিভ মানুষেরা নাটকীয় সাফল্যে বিশ্বাস করে।

বেশীরভাগ নেগেটিভ মানুষ যে কোন কাজে ধাপে ধাপে সফলতাকে বিশ্বাস করে না। তারা মনে করে তাদের জন্য একটি নাটক অপেক্ষা করছে এবং খুব সহজেই তারা জীবনের সাফল্য লাভ করবে।

আপনি যখন এই রকম মানুষের সাথে চলবেন তখন আপনিও এই জাতীয় কিছু ভাবতেই পারেন, ফলে কঠোর পরিশ্রম না করে আপনি নাটকের শেষ অংশের জন্য অপেক্ষা করবেন যা কখনই বাস্তবরূপ দিবে না। আরোও পড়ুন – তর্কে যাবেন না

 

অভিযোগ করে সময় নষ্ট।

যে সমস্ত মানুষের অনেক অভিযোগ করার প্রবণতা থাকে তারা সাধারণত নেতিবাচক মনোভাবের মানুষ। যখনই আপনি অভিযোগ করা শিখে ফেলবেন তখনই আপনার সময় নষ্ট করাও শিখে নিলেন।

সফল ব্যক্তিরা নিজের ব্যর্থতার জন্য অন্যের উপর দোষ দেয় না এবং অভিযোগ করার পরিবর্তে তার সমাধান করতে চায়। কে এম চিশতি সিয়াম – ইউটিউব লিঙ্ক