কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা

কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা

কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা

কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা

আমরা ইতিপূর্বে কোওয়ার্কিং অফিসের সুবিধার কথা আলোচনা করেছিলাম। আজকে কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা নিয়ে কিছু লিখতে চাই। আগেই বলে নেই কোওয়ার্কিং অফিসের সুবিধাই বেশী, অসুবিধা কম। তারপরেও যেসব বিষয় অসুবিধা হবে সেই সম্পর্কে কিছু লেখার চেষ্টা করছি, যাতে আপনি অসুবিধাকে মাথায় রেখে সেই অনুযায়ী সমাধান বের করতে পারেন।

কোওয়ার্কিং অফিসে গোপনীয়তা কম থাকে

কোওয়ার্কিং অফিসের অন্যতম অসুবিধা হচ্ছে গোপনীয়তা। কারন আপনি হয়ত একটি ডেস্ক ব্যবহার করবেন বা একটি ছোট স্পেস নিয়ে কাজ করবেন, ফলে আপনার ব্যবসা বা প্রোডাক্ট সম্পর্কে অন্য কেউ জেনে যাবে। আপনার যদি এই গোপনীয়তা নিয়ে কোন সংশয় থাকে তাহলে কোওয়ার্কিং অফিস না নিয়ে নিজস্ব অফিস নিতে পারেন।

বিরক্তিকর ঘটনা

এক সাথে অনেকগুলো কলস একসাথে থাকলেও একে অপরের সাথে লেগে শব্দ হয়। আপনার কাছে হয়ত যা ভাল লাগবে না তা কিছু ঘটতে পারে।

ধরুন, আপনি খুব গুরুত্বপূর্ণ একটি কাজ করছেন এবং আপনার পাশের ডেস্কে বসা এক লোক অনেক জোড়ে ফোনে কথা বলছে যা আপনার জন্য বিরক্তির কারন। এই রকম ছোট ছোট বিষয় যদি আপনি মানিয়ে নিতে পারেন তবে কোওয়ার্কিং আপনার জন্য।

সমাধান- যদি আপনার অফিসে একটি ফোন বুথ থাকে তাহলে এই প্রবলেমটি সমাধান হয়ে যাবে।

জনতা এবং হৈচৈ

কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধার মধ্যে এটি অন্যতম। সাধারনত কোওয়ার্কিং অফিসে বেশী মানুষের সমাগম হয় ফলে একটু হৈচৈও বেশী হতে পারে। তাই এটি একটি অসুবিধাই বটে। তবে আপনি যদি একটি ছাড় দেন তাহলে এটি তেমন বড় সম্যাসা হবে না।

স্টোরেজ কম থাকা

কোওয়ার্কিং অফিসে স্টোরেজ কম থাকে। ফলে আপনাকে আপনার গুরুত্বপূর্ণ ফাইল নিজ দায়িত্বে রাখতে হবে। দরকার হলে প্রতিদিন গুরুত্বপূর্ণ ফাইল নিয়ে যাওয়া আসা লাগতে পারে। এছাড়া কম্পিউটার ব্যবহার, প্রিন্ট, ফটোকপি করাতে একটু সময় লাগতে পারে।

আইটি নিরাপত্তা

সাধারন সকল কোওয়ার্কিং অফিসেই আইটি নিরাপত্তা দেওয়া হয়ে থাকে। তারপরেও শতভাগ আইটি নিরাপত্তা দেওয়া যায় না। কেননা এখানে শেয়ারড ওয়াইফাই ব্যবহার করা হয়ে থাকে, ফলে আপনি কিছুটা আইটি নিরাপত্তাহীনতায় থাকতে পারেন। এই বিষয়টি আপনি অফিস নেওয়ার আগে ভাল ভাবে বুজে নিবেন।

পেশাদারিত্ব

নিঃসন্দেহে কোওয়ার্কিং অফিসে একাকি কাজের ভাল পরিবেশ পাওয়া যায়। তবে পেশাদারিত্বে কিছুটা কমতি আছে।

ধরুন, আপনি আপনার একজন সম্মানিত গ্রাহকে আপনি আপনার অফিসে আমন্ত্রণ জানালেন এবং সেই গ্রাহকের কাছে আপনার কোওয়ার্কিং অফিসের পরিবেশ পেশাদারিত্বের অভাব অনুভব করলেন, ফলে আপনার ও আপনার ব্যবসা সম্পর্কে একটি নেগেটিভ ধারনা জন্মাবে।

এই ছিল কোওয়ার্কিং অফিসের কিছু অসুবিধা নিয়ে আজকের লেখা। আর্টিকেলটি ভাল লাগলে শেয়ার করতে ভুলবেন না।