বেশি টাকা আয় করার জন্য কিভাবে আপনার মস্তিষ্ককে প্রশিক্ষণ দিবেন

আরও টাকা আয় করার জন্য কিভাবে আপনার মস্তিষ্ককে প্রশিক্ষণ দিবেন

বেশি টাকা আয় করার জন্য কিভাবে আপনার মস্তিষ্ককে প্রশিক্ষণ দিবেন

আমাদের ব্রেন এতটাই শক্তিশালী যা একবার কল্পনা করতে পারব তাই বাস্তবায়নও করতে পারব। আপনি যদি সত্যিকার অর্থে টাকার গুরুত্ব ব্রেনে ঢুকাতে পারেন তবে তা অর্জন করা সহজ হয়ে যাবে।

বেশি টাকা আয় করতে চাইলে আপনাকে মানতেই হবে এবং মনে প্রানে বিশ্বাস করতে হবে যে টাকা থাকা ভালো, এবং টাকা সকল অনর্থের মূল না, বরং কম টাকা থাকাই অনর্থের মূল।

অধিক টাকা থাকা মানে আপনি আর্থিক ভাবে স্বাধীন, আপনার পরিবার সদস্যগণ আর্থিক ভাবে কষ্টে থাকবে না, উপরন্তু আপনি অন্যে মানুষদেরকে সাহায্য করতে পারবেন।

টাকা নিয়ে কোন ভাবেই নেগেটিভ চিন্তা এক সেকেন্ডের জন্য মাথায় রাখা যাবে না। আপনি প্রায় শুনে থাকবেন টাকা দিয়ে সুখ কেনা যায় না। আমরাও এই কথার সাথে একমত, কেননা সুখ একান্তই নিজের উপর।

এই রকম অনেক উদাহরন আছে যে, টাকা আছে সুখ নাই, আবার টাকাও নাই সুখও নাই। মূলত, সুখ কোন পন্য বা সেবা না যে চাইলেই কেনা যায়। তবে, এখানে একটা কথা কিন্তু থেকেই যায়।

সেই কথা হলো টাকা দিয়ে সরাসরি সুখ কেনা না গেলেও সুখের কিছু উপকরন যেমন, পেট ভর্তি মুখরোচক খাবার, সুন্দর পোশাক, থাকার জন্য বাড়ি, চলার জন্য গাড়ি, অন্যকে সাহায্য সহযোগিতা করা যায় যা দিন শেষে সুখের যোগান দেয়।

আপনার ব্রেনে টাকা নিয়ে ইতিবাচক চিন্তাগুলো ধাপে ধাপে নিয়ে আসতে হবে।

আপনার ব্রেনকে জিজ্ঞাসা করতে পারেন-

কেন আমার জীবনে আরও বেশি টাকার দরকার?

টাকা দিয়ে আমি আসলে কি করব?

টাকা না থাকার কারনে কিভাবে মানসিক অশান্তিতে আছি?

আমার কাছে যদি টাকা থাকে তবে আমি কোন সমস্যার সমাধান করতে পারব?

আমার কাছে যদি অধিক টাকা থাকে তবে আমি কিভাবে সমাজের জন্য উন্নয়ন করতে পারব?

এই সমস্ত প্রশ্নগুলির সাহায্যে আপনাকে অবশ্যই একটি নিদিষ্ট পরিমান টাকা নির্ণয় করতে হবে।

এমন হতে পারে আপনি আগামী ৫ বছরের মধ্যে ১০ কোটি টাকার মালিক হতে চান। তবে এখানে এমন একটি টাকার পরিমান নির্ধারণ করতে হবে যা আপনার ব্রেন গ্রহন করতে পারে।

আপনি যদি বলেন আগামী ৫ বছরের মধ্যে বিশ্বের সেরা ধনী হতে চান তবে তা সাথে সাথে আপনার ব্রেন রিজেক্ট করে দিবে।

আপনাকে অবশ্যই একটি পরিমানযোগ্য টাকার পরিমান ঠিক করতেই হবে। এর পরে আপনাকে অবশ্যই নিজেকে বিশ্বাস করতে হবে এবং এখন যেই কাজ করছেন সেই কাজকে মনে প্রানে ভালোবাসতে হবে। একই সাথে আর কোন কোন উপায় থেকে টাকা ইনকাম করা যায় তা খুঁজতে হবে।

আপনি হয়ত আজকে ছোট একটি চাকরি বা ব্যবসা করছেন এবং সেই কাজের প্রতি আপনার ভালোবাসা না থাকে তবে আপনার স্বপ্নের প্রতি ভালোবাসা থাকবে না। নিজের বর্তমান অবস্থাকে কোন ভাবেই অবহেলা করা যাবে না।

আপনার ব্রেনকে চিন্তার খোরাক দিতে হবে, নিজেকে একজন ধণী মানুষরুপে কল্পনা করতে হবে। আপনি এখন যা ইনকাম করছেন সেই টাকাকে অলস না রেখে আপনাকে বিনিয়োগে আসতে হবে।

আপনি যেই পরিমান টাকা একটি নিদিষ্ট সময়ের মধ্যে অর্জন করতে চান সেই পরিমান টাকা ইনকাম করার পথে বাধাগুলোকে সনাক্ত করে শীকর সহ তুলে ফেলতে হবে। আপনার জন্য প্রতিটি মিনিট মহা মূল্যবান এই তথ্য আপনার ব্রেনকে দিতে হবে।

যেই কাজে কোন আর্থিক ফলাফল নেই সেই কাজকে দূরে রাখতে হবে। আমাদেরকে বিশ্বাস করতে হবে Time is Money. এই সময় যে যেইভাবে কাজে লাগাতে পারব ঠিক সেই ভাবেই এর ফলাফল আসবে।