যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

কী ব্যবসা করবেন? কোন ব্যবসা আপনার জন্য? সকল ধরনের প্রশ্নের উত্তর পাবেন আমাদের banglapreneur.com এ। আমাদের মধ্যে অনেকে রয়েছে যারা ব্যবসা করতে চান কিন্তু কোন পণ্য বিক্রি করতে চান না তাদের জন্য আজকে আমাদের এই লেখা।

যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

যারা বিক্রি পছন্দ করেন না তাদের জন্য এই ৫ টা বিজনেস আইডিয়া

 

সবার মধ্যে সেলসম্যান এর কোয়ালিটি থাকে না বা যে ব্যবসায় বিক্রি করতে হয় সেই ব্যবসা পছন্দ করেন না, তাহলে তারা কি ব্যবসা করবে? বিক্রি ছাড়া খুবই কম বিজনেস আইডিয়া খুজে পাওয়া যায়। তার মধ্যে সব থেকে এই ৫ টা বিজনেস আইডিয়া সব থেকে লাভজনক।

বাংলাদেশে বেস্ট ৫টি বিজনেস আইডিয়া যারা বিক্রি ব্যবসা না করে এই ব্যবসা গুলো করতে পারেন।

ইভেন্ট প্ল্যানিং

আমাদের বাংলাদেশ উৎসব প্রবন দেশ। প্রতিদিন আমাদের আশে পাশে কোন না কোন অনুষ্ঠান লেগেই আছে। এই ধরুন বিবাহ, জম্ন দিন, কোণ বিশেষ দিন, জাতীয় দিন, ইত্যাদি। সবাই চায় তাদের এই উৎসব বা অনুষ্ঠান কোন প্রকার জামেলা ছাড়াই হোক।

তার জন্য প্রয়োজন ওই সকল প্রতিস্টান যারা সমস্ত দায় দায়িত্ব নিজেরা নিয়ে তাদের কাস্টমার কে খুশি করতে পারে। এই ব্যবসাই ইভেন্ট প্ল্যানিং। সুতরাং এই ব্যবসা নিয়ে ভাবতেই  পারেন।

লন্ডী সার্ভিস – বিজনেস আইডিয়া

অল্প পুঁজিতে লন্ডী সার্ভিস বিজনেস হতে পারে আপনার ইনকামের ২য় রাস্তা। জনবসতি পূর্ণ এলাকায় এই ব্যবসা জমজমাট একটি বিজনেস আইডিয়া। আমাদের বাংলাদেশে খুব কম এলাকাই আছে যেখানে কোন লন্ডীর দোকান নেই। নতুন করে কোন এলাকায় এই ব্যবসা শুরু করা কিছুটা কষ্টসাধ্যে কিন্তু অসম্ভব নয়। হোম টু হোম সার্ভিস দিতে পারলে খুব সহজেই লন্ডী ব্যবসায় সফল হতে পারবেন।

বিজনেস কোচিং

যদিও এটি একটি ব্যাতিক্রম ব্যবসা কিন্তু লাভজনক। যারা নতুন ব্যবসা করতে চায় তাদের কে আপনি পরামর্শ দিয়ে আপনার বিজনেজ কোচিং ব্যবসা শুরু করতে পারেন। অল্প পুঁজিতে ভাল লাভবান হওয়া সম্ভব।

রেন্ট-এ-কার ব্যবসা

এই ব্যবসা আগে যারা করেছে তার অনেক লাভবান হয়েছে। শুরুতে বিনিয়োগ অনেক করলেও তার ফল সারা বছর পাওয়া যায়। ম্যানেজমেন্ট ভাল হলে এই ব্যবসায় ভাল লাভ করা যেতে পারে।

ব্লগিং

ইংলিশ বা বাংলায় আপনার লেখার হাত ভাল হলে ঘরে বসে বিনা পুজিতে শুরু করতে পারেন এই ব্যবসা। ব্লগিং কে ব্যবসা বলতেছি এই কারনে কারন এখন এই ব্যবসা একা একা করে সফল হওয়াটা অনেক কষ্টসাধ্য। ইনভেস্ট করে ব্লগিং ব্যবসা করতে পারলে অনেক লাভবান হওয়া যায়।

আশা করি এই আইডিয়া গুলো আপনাদের ভাল লেগেছে। কোন আইডিয়া সব থেকে বেশী ভাল লেগেছে তা আমাদের জানান। ফেসবুক এ লাইক দিয়ে আমাদের সাথেই থাকুন। অনেক ধন্যবাদ।