সফল হওয়ার মূলমন্ত্র

সফল হওয়ার মূলমন্ত্র

সফল হওয়ার মূলমন্ত্র

সফল হওয়ার মূলমন্ত্র

সফল হওয়ার মূলমন্ত্র জানতে চান? যে কেউ সফল হতে পারে – যদি সে ভয় কাটিয়ে উঠতে পারে এবং গড়িমসি করা থেকে বিরত থাকতে পারে। সফল হওয়ার জন্য আপনার মন মানসিকতা পরিবর্তন করতে হবে। আপনার মন পরিবর্তন না হলে কিছুই পরিবর্তন হবে না।

 

সাফল্য এমন কিছু বিষয় যা আপনাকে ছিনিয়ে নিতে হবে। বিশ্বাস করুন, কেউ আপনার হাত ধরে সফল বানিয়ে দিবে না। সফল হতে চাইলে আপনাকে মূল্যবান হতে হবে। সবাইকে খুশি করা বন্ধ করতে হবে। সব কথায় হ্যাঁ বলা একটা রোগ, এই রোগ থেকে নিজেকে মুক্ত করতে হবে।

 

আমরা ইতিহাসের সবচেয়ে বিক্ষিপ্ত প্রজন্ম। আমরা কোন কাজই মন দিয়ে করতে পারি। একটা শুরু করি, তা শেষ না হতেই আবার আরেকটা শুরু করি, আমরা সব কাজ করতে চাই, কিন্তু দিন শেষে কিছুই করতে পারি না।

 

আমরা সব সময় নেগেটিভ মানুষদের সাথে ঘিরে থাকি, ফলে আমরাও তাদের মত নেগেটিভ চিন্তা করি। সফলতা তখন হয়ে যায় সোনার হরিন।

 

তখন আমাদের মধ্যে অনেকেই বিশ্বাস করি, আমাদের জীবনে নাটকীয় কিছু একটা ঘটবে যা আমাদের সফল বানিয়ে দিবে। তখন সেই নাটকের শেষ দৃশ্য দেখার জন্য বছর পর বছর পার করে দেই। কিন্তু দুঃখজনক হলেও সত্য সেই নাটকের শেষ দৃশ্য আমাদের জীবনে আর আসে না।

 

আমরা আমাদের কমফোর্ট জোন ছাড়তে রাজি না। আমরা ভুলে যাই কমফোর্ট জোনে কিছু দিন থাকা যায়, কিন্তু সেখানে সফলতা উঁকি মেরেও থাকায় না।

 

আমরা সময়ের মূল্য দেই না। কিন্তু আমাদের বিশ্বাস করতে হবে TIME IS MONEY। আমরা আমাদের সময় যেই ভাবে ব্যয় করব, তার ফলাফল সেই ভাবেই আসবে। জীবনে সফল হতে চাইলে আপনাকে টাইম ম্যানেজমেন্ট শিখতে হবে। আমাদের সবার জন্য ২৪ ঘণ্টাই নির্ধারিত থাকে। এখন আমরা কিভাবে সেই সময় ব্যয় করব তা আমাদেরই ভাবতে হবে।

 

কোন কাজে ব্যর্থ হলে মন খারাপ করবেন না। ব্যর্থ হওয়া মানে হচ্ছে আপনি চেষ্টা করেছেন, হয় আপনি জিতবেন না হয় আপনি শিখবেন, এখানে হতাশার কোন স্থান হতেই পারে না।

 

যখন আপনি কান্নাকাটি করবেন, তখন নিজের ইচ্ছা মত, পারলে চিৎকার করে কাঁদবেন, কিন্তু মনে রাখবেন এই কান্নাই আপনার শেষ কান্না এবং এই একই কারণে আর কোন দিন কাঁদবেন না। কে এম চিশতি সিয়াম – ইউটিউব লিঙ্ক