শতভাগ নিখুঁত দিন নেই

শতভাগ নিখুঁত দিন নেই

শতভাগ নিখুঁত দিন নেই

শতভাগ নিখুঁত দিন নেই

শতভাগ নিখুঁত সময়ের জন্য অপেক্ষা করা এবং সময় নষ্ট করা এর মধ্যে কোন পার্থক্য নেই। কোন কাজ বাদ দিতে চাইলে আজ থেকেই বাদ দিন, ঠিক তেমনি কোন কাজ শুরু করতে চাইলে তা আজ থেকেই শুরু করুন। যে কোন কাজের জন্য একদম নিখুঁত দিন খোঁজার ব্যর্থ চেষ্টা করবেন না।

 

যে কোন কাজ শুরু করার জন্য একদম শতভাগ নিখুঁত দিন নেই, এর মানে এই না যে আপনি কোন কিছু বাদ বিচার না করে ঝাঁপিয়ে পরবেন। আপনার প্রাথমিক প্রস্তুতি সেরেই আপনাকে কাজে মন দিতে হবে। ধরুন আপনি একটি ব্যবসা শুরু করতে চান, এই ক্ষেএে বিজনেস আইডিয়া পাওয়ার পর পরিপূর্ণভাবে মার্কেট রিসার্চবিজনেস প্ল্যান লিখে আপনাকে ব্যবসা শুরু করতে হবে।

 

আপনি যদি একদম সব কিছু রেডি করে তারপর শুরু করেন তবে আপনি মার্কেট থেকে বেশ পিছিয়ে যাবেন। অনেক সময় ব্যবসা শুরু করার আগে এর নানা দিকগুলো জানা ও বোঝা যায় না।

 

আপনি যখনই ব্যবসায় নেমে পড়বেন তখনই আপনার বাস্তবিক অভিজ্ঞতা অর্জন হবে। যে কোন ব্যবসায় যখন লিখিত বিজনেস প্ল্যান ও বাস্তবিক অভিজ্ঞতার সংমিশ্রণ হয় তখনই ব্যবসাটি সফল হয়।

 

ঠিক তেমনি কোন কিছু বাদ দিতে চাইলে এখন থেকেই বাদ দিন। বিশেষ করে আপনি যদি আপনার কোন অভ্যাস পরিবর্তন করতে চান তবে এটা বলবেন না যে, আগামীকাল থেকে পরিবর্তন করবেন।

 

যেমন ধরুন, আপনি অতিরিক্ত মেজাজী একজন মানুষ, যেভাবেই হোক না কেন আপনি বুজতে পেরেছেন এই অতিরিক্ত মেজাজ আপনাকে সফল হওয়ার পথে বাঁধা দিবে।

 

এখন আপনি যদি সত্যিকার অর্থে এই বাজে অভ্যাস পরিবর্তন করতে চান তবে এখন থেকেই তা বাদ দিন। যদি বলেন কালকে থেকে আপনি আপনার মেজাজ কন্ট্রোল করবেন তবে আমি গ্যারিন্টি সহকারে বলতে পারি আপনার জীবনে এই আগামীকাল আর আসবে না। যা পরিবর্তন করতে চান তা এখনই থেকেই করতে হবে।

 

যে কোন কাজ শুরু করার আগে যথেস্ট চিন্তা ভাবনা করেই শুরু করতে হবে তবে তা যেন অতিরিক্ত চিন্তা না হয়। আপনাকে মনে রাখতে হবে অতিরিক্ত চিন্তায় পজিটিভ থেকে নেগেটিভ বিষয় বেশী বের হয়। কে এম চিশতি সিয়াম – ইউটিউব লিঙ্ক