যে কোন কিছুই সম্ভব যদি আপনি বিশ্বাস করেন – মোটিভেশনাল কথা

মোটিভেশনাল কথা: যে কোন কিছুই সম্ভব যদি আপনি বিশ্বাস করেন

যে কোন কিছুই সম্ভব যদি আপনি বিশ্বাস করেন

যে কোন কিছুই সম্ভব যদি আপনি বিশ্বাস করেন

অসম্ভব কি? অসম্ভব বলতে কিছুই নেই। আমরা প্রতিদিন এমন মানুষদের দেখি যাদের এক সময় কিছুই ছিল না, কিন্তু তাদের ঠিক এক সময়ে অনেক কিছু হয়ে যায়। এর কারন তারা যা হতে চেয়েছিল তা তারা দেখতে পেত। নিজেরদের কাজের উপর বিশ্বাস রেখেছিল। কোন কাজ যদি আপনি আপনার মস্তিষ্কের ভিতরে ভাবতে পারেন তবে তা বাস্তব করা সম্ভব।

অন্য কেউ যদি এর আগে একটি অসম্ভবকে সম্ভব করতে পারে, তবে আপনিও পারবেন। আপনাকে গ্যারান্টি দিচ্ছি, আপনি যা ইচ্ছা করেন না কেন, এই বিশ্বে অসম্ভবকে অর্জন করার অনেক রেফারেন্স পাবেন।

আপনার স্বপ্নটি খুঁজে বের করুন। স্বপ্ন বাস্তবায়ন হওয়ার আগ পর্যন্ত ঘুম কমিয়ে দিন, রাত দিন কাজ করুন। স্বপ্নটি বাস্তবায়ন করার জন্য যা করার দরকার তাই করুন। মনে রাখুন সব কিছুই সম্ভব যদি আপনি বিশ্বাস করেন।

আপনার গায়ের রঙ্গ কালো বা সাদা তা কোন ব্যাপারই না। আপনার মুখে কোন দাগ আছে কিনা তা কোন বিষয়ই নয়। আপনার ধনী বন্ধু বা আত্নীয় আছে কিনা তা কোন গোনাতেই ধরবেন না। আপনি কোথায় জন্মগ্রহণ করেছেন তা মোটেই গুরুত্বপূর্ণ নয়। কেবলমাত্র গুরুত্বপূর্ণ বিষয়টি হলো আপনি এবং আপনি যা বিশ্বাস করেন তা সম্ভব।

সবকিছুই সম্ভব, তবে যদি আপনি এটি বিশ্বাস করেন তবেই।

অনেক কঠিন কাজকেও আপনি যদি সম্ভব বলে বিশ্বাস করেন তবেই সেটি সম্ভব। যত বড় কঠিন কাজই আপনার জীবনে আসুক না কেন, যদি আপনি একবার বিশ্বাস করেন যে, এটি সম্বব এবং আপনি করতে পারবেন, তবে আমি গ্যারান্টি দিচ্ছি আপনি সেই কাজটি করতে পারবেন। কোন কারনে আপনি যদি সেই কাজটি একান্ত নাই করতে পারেন তাহলেও কোন সম্যাসা নেই, কেননা আপনি চেষ্টা করেছেন এবং এই চেষ্টা আপনাকে সবার থেকে অনেক ধাপ এগিয়ে রাখবে।

যতক্ষন আপনি নিজের উপর বিশ্বাস রাখতে পারবেন ততক্ষন আপনি কখনোই বিফল হবেন না। এই বিশ্বে এই রকম অনেক উদাহরন আছে, কিছু না থেকে সেরা ধনী, হতাশ থেকে আজ সফল, চা বিক্রেতা থেকে প্রধানমন্ত্রী। তারা যদি এটি করতে পারে তবে আপনি তা করতে পারেন। যদি আপনি বিশ্বাস করেন তবেই সম্ভব।

পড়ুন – জীবনে বড় হতে হলে কখনই নিজেকে ছোট ভাববেন না

যে কোনও কিছু বিশ্বাস করা এখন সম্ভব, কেননা প্রতি দিন কেউ না কেউ সেটি করে দেখাচ্ছে, শুধু আমি, আপনি পারছি না।

আমরা শুধু চিন্তা করি আগামীকাল থেকে শুরু করব, কিন্তু সেই কাল আর আমাদের জীবনে আসে না। ফলে স্বপ্ন স্বপ্নই থেকে যায়।

আজ থেকে পরিকল্পনা করুন, এবং এখন থেকেই তা শুরু করুন। হয় এখনই শুরু করতে পারবেন না হয় কোন দিনই না।

যখন কোন কাজ করতে গিয়ে আপনি বিঘ্ন এবং ব্যর্থতায় ভুগবেন তখনও তা চালিয়ে যান এবং কাজগুলী আরো শিখুন। কোন শক্ত কাজ করতে গেলে প্রত্যেকেই বিঘ্ন ঘটাবে। হাল ছেড়ে দেওয়া যাবে না। আপনার অবশ্যই যেতে হবে।

পরিকল্পনাটি আরো ভাল, ও শক্ত করে তুলুন।

সবকিছুই সম্ভব, সবকিছুই সম্ভব, সবকিছুই সম্ভব!!!

আপনি একটি উদ্দেশ্য নিয়ে জন্মগ্রহণ করেছেন।

আপনার হৃদয়ের মধ্যে ছোট ছোট জিনিসগুলি লালন করুন। মহানত্ব তৈরি করা দেখুন। সবকিছুই সম্ভব।