যতটুকু চিন্তা করতে পারবেন ততটুকুই অর্জন করতে পারবেন

যতটুকু চিন্তা করতে পারবেন ততটুকুই অর্জন করতে পারবেন

যতটুকু চিন্তা করতে পারবেন ততটুকুই অর্জন করতে পারবেন

মানুষের মন হলো মানুষকে জানার সবচেয়ে শক্তিশালী হাতিয়ার। আপনি যদি জীবনে সফল হতে চান তবে আপনাকে বড় স্বপ্ন দেখতেই হবে। ছোট স্বপ্ন নিয়ে কেউ কোন দিন সফল হতে পারে নাই। আপনাকে মনে রাখতে হবে, যতটুকু চিন্তা করতে পারবেন ততটুকুই অর্জন করতে পারবেন।

 

সফল হওয়ার রাস্তা অনেক সহজ আবার অনেক কঠিনও বটে। তবে আপনি কিভাবে কোন রাস্তায় হাঁটবেন তা নির্ভর করে আপনার উপর। আমি বিশ্বাস করি সব থেকে সহজ রাস্তা হচ্ছে বড় স্বপ্ন দেখা। এর পর সেই স্বপ্নকে বিশ্বাস করা এবং সব শেষ ধাপ সেই স্বপ্ন বাস্তবায়ন করার উদ্দেশ্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া।

 

জীবনে তারাই ছোট স্বপ্ন দেখে যারা কমফোর্ট জোন ছাড়তে রাজি না। একটা পর্যায়ে তারা সফল হতে পেরে না সফলতাকে তারা ঘৃণা করে। তারা তাদের জীবনকে সফল করতে না পারার জন্য অজুহাত খুজতে ব্যস্ত থাকে। পড়ুন – কমফোর্ট জোন থেকে বের হয়ে কাজ করার ৫টি সুবিধা

 

আপনাকে মনে রাখতে হবে, আপনার ব্রেনে আপনি যাই ভাবাতে  পারবেন তাই অর্জন করা সম্ভব। আপনার স্বপ্ন যত বড়ই হোক কেন তা অর্জন করা সম্ভব। এই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য আপনার চাই আত্নবিশ্বাস, সঠিক পদক্ষেপ, ধৈর্য এবং সফল হওয়ার প্রবল ইচ্ছাশক্তি।

 

আপনি আপনার সক্ষমতা যতটা জানেন তার থেকে আপনি বেশী সক্ষম। বেশীর ভাগ মানুষ সফলতা অর্জনে ব্যর্থ হয় কারন তারা নিজেদের উপর ভরসা করতে পারে না। নিজের কাজকে নিজেই বিশ্বাস করে না।

 

তাদের মধ্যে যে সফলতা পাওয়া আকাঙ্ক্ষা নেই তা কিন্তু নয়, তবে নিজেকে নিয়ে বেশী ভয় পায়। তারা ব্যর্থ হলে মানুষ কি ভাববে তা নিয়ে বেশী চিন্তিত। আরো পড়ুন – প্রত্যাখান ও ব্যর্থতার ভয় কাটিয়ে উঠার সেরা পরামর্শ

 

আপনি হয়ত অতীতে বেশ কয়েকবার ব্যর্থ হয়েছেন, তাই বলে কি সামনের দিনেও ব্যর্থ হবেন? আপনি কি তরুণ বা বৃদ্ধ তার থেকে বড় কথা আপনার মধ্যে সাফল্য পাওয়ার ইচ্ছাশক্তি কতটুকু আছে। পড়ুন – ইচ্ছাশক্তি ও পরিশ্রম সাফল্যের চাবিকাঠি

 

প্রতিদিন সকালে নতুন সূর্য ওঠে, এই সূর্যের প্রখর তাপ যারা সহ্য করতে পারে তারাই দিন শেষে সফল হয়। আপনি যদি সূর্যের তাপ গায়ে না লাগাতে চান তবে বড় স্বপ্ন দেখেও কোন লাভ হবে না।

 

বড় স্বপ্নকে সফল করতে চাইলে, স্বপ্নটিকে ছোট ছোট ভাগে ভাগ করে পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে হবে। আপনার হাত ধরে কেউ সফলতার আসনে আপনাকে বসিয়ে দিবে না।

 

অতীতকে ভুলে যান, তবে অতীতের ভুল থেকে শিক্ষা আজ থেকে কাজে লেগে যান। সফলতা? ইনশাল্লাহ আসবেই! – কে এম চিশতি সিয়াম – ইউটিউব লিঙ্ক