বাচ্চাদের জন্মদিনে উপহার দেওয়া যায় এমন ৫টি সুন্দর গিফট আইডিয়া

বাচ্চাদের জন্মদিনে উপহার

৫টি সুন্দর বাচ্চাদের জন্মদিনে উপহার বা গিফট আইডিয়া

৫টি সুন্দর বাচ্চাদের জন্মদিনে উপহার বা গিফট আইডিয়া

গিফট বা উপহার কম বেশী সবাই পছন্দ করে। বিশেষ করে বাচ্চাদের জন্মদিনে উপহার আমরা কম বেশী দিয়ে থাকি। আজকে আমি একটু আলাদা রকম সুন্দর গিফট আইডিয়া শেয়ার করব যা বাচ্চাদের ভীষণ প্রিয়।

বক্সিং সেট

বাচ্চাদের মধ্যে সব সময় একটি হিরো হিরো ভাব থাকে। বিশেষ করে ৪/৫ বছরের বাচ্চাদের জন্য এটি একটি সুন্দর গিফট আইডিয়া। একটি বক্সিং সেটে সাধারন বক্সিং গ্লাভস ও বক্সিং ব্যাগ থাকে।

এই বক্সিং সেট উপহারটি দিলে বাচ্চা যেমন অনেক খুশী হবে তেমনি তার দক্ষতাও বাড়বে। শারীরিক ব্যায়ামের কাজ হবে এই বক্সিং সেট দিয়ে। তাই দক্ষতা ও শারীরিক ব্যায়ামের উপর যদি জোড় দিতে চান তাহলে বক্সিং সেট বাচ্চাদের জন্য অন্যতম সেরা উপহার হবে।

আমাদের দেশে অনেকেই বক্সিং সেট উপহার দিতে চায় না, তার কারন হিসাবে বলা হয় বাচ্চা বড় হয়ে মারামারি করবে। যা একটি ভুল ধরনা, বরং ছোট বেলায় বক্সিং খেলতে খেলতে সেও একদিন বর বক্সিং খেলোয়াড় হতে পারে। খেলোয়াড় নাই হোক স্বাস্থ্যর জন্য উপকারতো হবেই।

বিজ্ঞান গবেষণা মূলক খেলনা

ছোট বয়সে যদি বড় স্বপ্ন দেখাতে পারেন দোষের কি? বাচ্চাদের জন্মদিনে উপহার হিসাবে বিজ্ঞান নিয়ে গবেষণা করা যায় এরকম খেলনা উপহার হিসাবে দিতে পারেন। এতে তার বিজ্ঞান সম্পর্কে আগ্রহ বাড়বে এবং তার মেধা বিকাশে সাহায্য করবে। বিজ্ঞান গবেষণা করা খেলনা যেমন খেলনা টেস্টটিউব, বিকার, গ্লাস, সরল দোলক, চুম্বক ইত্যাদি।

দূরবীন

দূরবীন হতে পারে বাচ্চাদের জন্মদিনে উপহার। কেননা বাচ্চারা যখন পুরাতন জিনিষের মধ্যে আবার নতুন কিছু খুঁজে পায় তখন সে অনেক আনন্দ পায়। কোথায় ঘুরতে যাওয়া কিংবা নিজেদের মধ্যে খেলাধুলা করায় দূরবীনের বেশ প্রচলন আছে।

আঁকা আঁকির জন্য রং তুলি

অল্প টাকায় বাচ্চাদের জন্মদিনে উপহার হিসাবে আঁকা আঁকির জন্য রং তুলি কিনে দিতে পারেন। ছেলে বাচ্চা কিংবা মেয়ে বাচ্চা সবাই রঙ তুলি ভালবাসে। স্কুলে আঁকা আঁকি ক্লাস কিংবা খেলা হিসাবে রং তুলি বাচ্চাদের মেধা বিকাশে সাহায্য করে।

ডায়েরি

সুন্দর কম দামে বাচ্চাদের অনেক ডায়েরি বাজারে পাওয়া যায়। ছেলে বা মেয়েদের জন্য আলাদা ডায়েরি কিনে দিতে পারেন। ডায়েরি লেখায় অভ্যাস পরবর্তীতে শিক্ষা জীবনে অনেক কাজে দেয়। তাই পাঁচ নাম্বারে বাচ্চাদের জন্মদিনে উপহার হিসাবে ডায়েরি উল্লেখ করা হল। আরো পড়ুন – ছাএ অবস্থায় টাকা জমানো ১০টি সেরা উপায়

শেষ কথা, ইলেকট্রনিক উপহার বাচ্চারা অনেক পছন্দ করলেও তা কিনে দেওয়া ঠিক না। মূল কথা, এমন কিছু উপহার দিন যা তার উপকার না করুক, ক্ষতি না করে।