টাকা সম্পর্কে ইতিবাচক চিন্তা করুন

টাকা সম্পর্কে ইতিবাচক চিন্তা করুন

টাকা সম্পর্কে ইতিবাচক চিন্তা করুন

টাকা সম্পর্কে ইতিবাচক চিন্তা করুন

আপনি যখনই “স্বাধীন” শব্দটি শুনবেন তখনই আপনার মনে যেই বিষয়টা কাজ করবে তা হচ্ছে মুক্তি! এই স্বাধীনতা বা মুক্তি আমাদের সব ক্ষেএে থাকা চাই। ঠিক তেমনি একটি গুরুত্বপূর্ণ স্বাধীনতার নাম Financial Freedom বা আর্থিক স্বাধীনতা।

 

আর্থিক স্বাধীনতা মানে কিছু টাকা আপনার হাতে আছে তা বোঝায় না। আর্থিক স্বাধীনতা মানে আপনার কাছে যথেষ্ট সম্পদ, সঞ্চয়, বিনিয়োগ, ও নগদ টাকা রয়েছে, যা দিয়ে আপনি ও আপনার পরিবার সুখ সাচ্ছন্দে দিন কাটাতে পারবেন। এই Financial Freedom বা  আর্থিক স্বাধীনতা অর্জন করতে হলে টাকা সম্পর্কে ইতিবাচক চিন্তা করতেই হবে।

 

আপনি প্রায় শুনে থাকবেন টাকা দিয়ে সুখ কেনা যায় না। আমিও এই কথার সাথে একমত, কেননা সুখ কোন পণ্য বা সেবা না যা আমি চাইলেই কিনতে পারব। সুখ সম্পূর্ণই নিজের উপর। টাকা দিয়ে সুখ কেনা না গেলেও, কিছু জিনিষ কেনা যায়, যা পরবর্তীতে সুখের কারন হতে পারে।

 

এক বার চক্ষু বন্ধ করে চিন্তা করুন, আপনার সুইমিং পুল সহ সুবিশাল একটি রাজকীয় বাড়ি আছে, বাড়ির সামনে সাড়ি সাড়ি গাড়ি পার্ক করা আছে, ছাদের উপর হেলিকপ্টার আপনার অপেক্ষায় রয়েছে। মন ভাল নেই ঘুরে আসলেন মক্কা, মদিনা। এই সব কিছুই সম্ভব যদি আপনি টাকা নিয়ে ইতিবাচক চিন্তা করতে পারেন।

 

টাকা নিয়ে আপনার মানসিকতা পরিবর্তন করতে চাইলে প্রথমেই স্বীকার করতে হবে টাকা থাকা ভাল। খারাপের চেয়ে ভাল পথেই টাকা বেশী খরচ হয়। কিন্তু আমাদের চোখে শুধুমাএ খারাপ বিষয়গুলো বেশী চলে আসে। পড়ুন – সুখী হওয়ার মানসিকতা আপনাকে সুখ দিবে

 

আপনি যদি একটু খেয়াল করে দেখেন, তবে বুজতে পারবেন টাকা নিয়ে নেগেটিভ চিন্তা তারাই করে যাদের কাছে পর্যাপ্ত টাকা নেই। অর্থই সকল অনর্থের মূল না, বরং যথেষ্ট অর্থ না থাকাই অনর্থের মূল। কেননা, যার কাছে টাকা রয়েছে সে জানে টাকা দিয়ে কিভাবে সাচ্ছন্দে থাকা যায়।

 

আপনি যদি আপনার ব্রেনে টাকার গুরুত্ব কি তা এক বার বুজাতে পারেন তবে আপনার ব্রেন টাকা নিয়ে ইতিবাচক চিন্তা করতে সাহায্য করবে।

 

এছাড়া টাকা নিয়ে যারা ইতিবাচক চিন্তা করে তারা জানে, কোথায় তারা অবস্থান করছে, তাদের সামাজিক অবস্থা কি, তারা কি হতে চায়, এবং সামনের পদক্ষেপ কি। তাই আপনি যদি জীবনে সাফল্য আনতে চান তবে অবশ্যই টাকা নিয়ে ইতিবাচক চিন্তা করবেন।  

– কে এম চিশতি সিয়াম – ইউটিউব লিঙ্ক