জীবনসঙ্গী আপনাকে সফল বা বিফল বানাতে পারে

জীবনসঙ্গী আপনাকে সফল বা বিফল বানাতে পারে

জীবনসঙ্গী আপনাকে সফল বা বিফল বানাতে পারে

জীবনসঙ্গী আপনাকে সফল বা বিফল বানাতে পারে

জীবনে সফলতা পেতে চাইলে অনেক সময় নানা ধরনের ঝুঁকি নিতে হয়। ঝুঁকি নেওয়ার ধরন ও ইচ্ছাশক্তি সব মানুষের সমান থাকে না। বিশেষভাবে, যার পরিবার থাকে অর্থাৎ স্ত্রী-সন্তান থাকে তার ঝুঁকি নেওয়ার ধরন এবং যে এখনও বিবাহ করে নাই তার ঝুঁকি নেওয়া প্রবনতা কখনই এক হবে না।

 

আপনি যদি এখনও বিবাহিত না হন তবে আপনার সামনে দুইটি অপশন খোলা আছে। এক, সফল না পাওয়া পর্যন্ত বিবাহ না করা এবং দুই, এমন কাউকে বিবাহ করুন যে আপনার সফল হওয়ার পথে মানসিক ভাবে সব সময় অনুপ্রেরনা যোগাবে।

 

আপনার জীবনসঙ্গী আপনার হাত ধরে সফল বানিয়ে দিবে না, তবে আপনার জীবনসঙ্গীর মধ্যে থাকা কিছু গুন আপনাকে সফল করতে সাহায্য করবে। আসুন জেনে নিই জীবনসঙ্গীর মধ্যে কি কি গুন থাকলে আপনি সফল হতে পারবেন।

 

শ্রবণ দক্ষতা

আপনি যখন জীবন যুদ্ধে সফল হতে চাইবেন তখন আপনার একান্ত বিশ্বস্ত একজন থাকা চাই যে আপনার কথা শুনবে। আপনি তার কাছ মনের ভাব প্রকাশ করতে পারবেন।

আপনার পরবর্তী ধাপ কি হবে তা জানবে, আপনি কি বলতে চাচ্ছেন তা শোনার আগ্রহ দেখাবে। আপনি যখন আপনার পরিকল্পনা একজনের সাথে শেয়ার করবেন তখন সেই পরিকল্পনাটি ঝালাই করে নিতে পারবেন, কোথাও কোন গ্যাপ থাকলে তা পূরণ করতে পারবেন।

 

আপনার প্রতি অঘাত বিশ্বাস

আপনার জীবনসঙ্গী যদি আপনাকে বিশ্বাস না করে তা আপনি অন্যের কাছেও বিশ্বস্ত হতে পারবেন বলে মনে হয় না। আপনি যেই কাজ করছেন তা তার ফলাফল কি হবে যেমনটা আপনি বিশ্বাস করবেন ঠিক তেমনি আপনার জীবনসঙ্গীরও বিশ্বাস করা উচিত, এতে কাজে আরো মনোযোগী হতে পারবেন। 

 

আপনার ব্যর্থতা মেনে নেওয়া

জীবনে নানা ধাপে আপনি ব্যর্থ হবেন আবার সফল হবেন। এখন আপনার খারাপ সময়ে আপনার জীবনসঙ্গী যদি আপনার ব্যর্থতা নিয়ে তামাশা করে, আপনাকে ধিক্কার জানায়, আপনাকে হেয় করে তবে আপনি ব্যর্থতা বরন করতে বাধ্য হবেন। তখন আপনিও আরো হতাশ হয়ে পরবেন। তাই আপনি যখন কোন কাজে ব্যর্থ হবেন আপনার জীবনসঙ্গীর কাজ হবে আপনাকে অনুপ্রাণিত করা।

 

সেরা বন্ধু হওয়া

আপনি ও আপনার জীবনসঙ্গীর মধ্যে কোন গ্যাপ থাকা উচিত না। অনেক সময় অনেকর ক্ষেএে এমনটা হয় যে, নিজের জীবনসঙ্গীর কাছে কোন কিছু শেয়ার না করে বন্ধুর কাছে তা শেয়ার করে। এর কারন ঐ ব্যক্তি তার জীবনসঙ্গীকে ভরসা করতে পারে না, কিভাবে প্রতিক্রিয়া করবে এই ভয়ে অন্যের কাছে বুদ্ধি পরামর্ষ নিতে বাধ্য হয়।

 

টাকা ব্যয়ের মানসিকতা

আপনি যদি টাকা জমাতে চান এবং আপনার জীবনসঙ্গী যদি তার বিপরীত হয় তবে দিন শেষে টাকা পয়সা সমান সমান। তাই আপনি ও আপনার জীবনসঙ্গীর টাকা জমনো ও আর্থিক পরিকল্পনা আপনাকে সফল করবে। 

কে এম চিশতি সিয়াম // ইউটিউব লিঙ্ক 

আরো পড়ুন –