ইন্টারভিউ আগে যে ৫টি খাবার খাবেন না

ইন্টারভিউ আগে যে ৫টি খাবার খাবেন না

ইন্টারভিউ আগে যে ৫টি খাবার খাবেন না

ইন্টারভিউ আগে যে ৫টি খাবার খাবেন না

চাকরি পাওয়ার ক্ষেএে যেসব ধাপ অতিক্রম করতে হয় তার মধ্যে ইন্টারভিউ অন্যতম কঠিন ধাপ। লিখিত পরীক্ষায় পাশ করেছে কিন্তু ভাইবা বা ইন্টারভিউ ভাল না হওয়ায় চাকরি হয় না এই রকম উদাহরন অনেক পাওয়া যায়।

ইন্টারভিউ এমন একটি ধাপ যা আপনার প্রতিটি কথা বা ভঙ্গি চাকরিদাতাগন খুব মনোযোগ দিয়ে পর্যবেক্ষণ করেন। তাই ইন্টারভিউ আগে কি খাবেন না বা কি খেলে কি রকম সমস্যা তা জেনে রাখা গুরুত্বপূর্ণ।

ধূমপান করা যাবে না

যদিও সিগারেট খাবার নয়, তারপরও এটি সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় বিধায় এই লিস্টে এক নাম্বারে রয়েছে। কোন অবস্থায় ইন্টারভিউ আগে ধূমপান করা যাবে না। অনেকেই ইন্টারভিউর আগে টেনশন এড়াতে দিয়ে ধূমপান করে ফলে ঘটে যায় তার বিপরীত ঘটনা। যারা আপনার ইন্টারভিউ নিবেন তারা কোন ভাবেই ধূমপানের গন্ধ পেয়ে আপনাকে চাকরির জন্য স্বাগতম জানাবে না।

পেঁয়াজ রসুন এবং সুগন্ধযুক্ত খাবার খাবেন না

মুখ থেকে বের হওয়া কোন কিছুর গন্ধই কখনই ভাল হয়না। বিশেষ করে পেঁয়াজ রসুনের গন্ধ যা অনেকক্ষন ধরে মুখে মিশে থাকে। এমন কি সুগন্ধযুক্ত মিস্টি জর্দা কিংবা চকলেট। তাছাড়া রঙিন ললিপপ বা কোন রঙিন খাবার যা জিবে রঙ লেগে থাকতে পারে তা সম্পূর্ণ এড়িয়ে চলুন।

মাত্রাতিরিক্ত পানি খাবেন না

পানি আমাদের শরীরের  জন্য অনেক উপকারী তাতে কোন সন্দেহ নেই। কিন্তু ইন্টারভিউ আগে বেশী পরিমান পানি পান করবেন না। ধরুন আপনি একসাথে এক বোতল পানি খেয়ে নিলেন এবং যখন ইন্টারভিউ রুমে ডাক আসবে তখন আপনি বাথরুম খোঁজ করছেন তখন বিষয়টা কেমন হবে? তাই যতটুকু গলা ভিজাতে পানি দরকার ঠিক সেই পরিমান পানি পান করুন।

কফি

ইন্টারভিউ আগে কফি খাওয়া একদম ঠিক না। কারন – কফি খেলে ঢেকুর উঠতে পারে যা কথা বলা সময় আপনাকে বিব্রতকর পরিস্থিতে ফেলতে পারে। আবার অনেক কফিতে অনেক ক্ষন গন্ধ থাকে তাছাড়া পানি পিপাসা বাড়িয়ে দিতে পারে। তাই কফির বিকল্প হিসাবে রঙচা পান করতে পারেন। আরো পড়ুনঃ জীবনে বড় হতে হলে কখনই নিজেকে ছোট ভাববেন না

ইন্টারভিউ আগে কলা খাবেন না

কলাতে প্রচুর পরিমান ম্যাগনেসিয়াম এবং পটাসিয়াম থাকে যা মস্তিষ্ককে শান্ত করতে  এবং চাপযুক্ত পেশীগুলিকে ঝিমিয়ে রাখতে সাহায্য করে। যেহেতু আপনাকে ইন্টারভিউ বা সাক্ষাতকার দিতে হবে যার ফলে মস্তিষ্ককে অনেক কাজ করতে হয়। তাই ইন্টারভিউ আগে কলা খাওয়া যাবে না।

তাছাড়া টমেটো সস, সাদা ভাত, দুধ, হরলিস্ক জাতীয় খাবার ইন্টারভিউ আগে না খাওয়াই ভাল। আপনার ইন্টারভিউর জন্য আমাদের পক্ষে থেকে শুভ কামনা রইল।